ঢাকা, সোমবার, মে ০৬, ২০২৪

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : ডেসটিনি অবলুপ্তি প্রশ্নে হাইকোর্ট আদেশ আরো ৪ সপ্তাহ স্থগিত   |   

দুর্ঘটনা রোধে প্রস্তাবিত সড়ক পরিবহন আইন দ্রুত প্রণয়েনর সুপারিশ

ঢাকা, ২৪ মে, ২০১৮ (বাসস) : সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় নিরাপদ সড়ক ও দূর্ঘটনা রোধকল্পে প্রস্তাবিত ‘‘সড়ক পরিবহন আইন দ্রুত প্রণয়নের সুপারিশ করা হয়েছে।
কমিটির সভাপতি মোঃ একাব্বর হোসেনের সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।
কমিটির সদস্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, এ.কে.এম.এ আউয়াল (সাইদুর রহমান), রেজওয়ান আহাম্মদ তৌফিক, নাজমুল হক প্রধান, মোঃ মনিরুল ইসলাম এবং নাজিম উদ্দিন আহমেদ সভায় অংশগ্রহণ করেন।
সভায় সড়ক গবেষণাগারের সার্বিক কার্যক্রম এবং সড়ক ও জনপথ অধিদপ্তরের রাজশাহী জোনের আওতাধীন চলমান উন্নয়ন প্রকল্পসমূহের সর্বশেষ অবস্থা ও বাস্তবায়ন অগ্রগতি বিষয়ে বিস্তারিত প্রতিবেদন উপস্থাপন ও আলোচনা করা হয়।
কমিটি সড়ক গবেষণাগারের জায়গা অবৈধভাবে দখল করে যারা বসবাস করছে এবং সরকারী গ্যাস, পানি ও বিদ্যুৎ ব্যবহার করছে তাদেরকে দ্রুত অপসারণের জন্য সরেজমিন খোঁজখবর নিয়ে আগামী বৈঠকে রিপোর্ট প্রদানের সুপারিশ করে।
সভায় নিরাপদ সড়ক ও দূর্ঘটনা রোধকল্পে প্রস্তাবিত ‘‘সড়ক পরিবহন (খসড়া) আইন ’’ দ্রুত প্রস্তুত এবং সড়ক ও জনপথ অধিদপ্তরের রাজশাহী জোনের আওতাধীন চলমান উন্নয়ন প্রকল্পসমূহের সর্বশেষ অবস্থা সরেজমিন পরিদর্শনের জন্য মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।
সেতু বিভাগের সিনিয়র সচিব, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিবসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।