ঢাকা, মঙ্গলবার, মে ০৭, ২০২৪

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : ডেসটিনি অবলুপ্তি প্রশ্নে হাইকোর্ট আদেশ আরো ৪ সপ্তাহ স্থগিত   |   

খালেদা জিয়া প্রথম শ্রেণীর রাজবন্দীর চেয়েও কারাগারে বেশি সুযোগ-সুবিধা পাচ্ছেন : ড. হাছান মাহমুদ

ঢাকা, ২৪ মে, ২০১৮ (বাসস) : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া একজন প্রথম শ্রেণীর রাজবন্দীর চেয়েও অনেক বেশি সুযোগ-সুবিধা পাচ্ছেন।
তিনি বলেন, ‘খালেদা জিয়া রাজবন্দী নন, তিনি দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত একজন কয়েদি। কারাবিধি অনুযায়ী প্রথম শ্রেণীর একজন কয়েদি যে সুযোগ-সুবিধা পান তার চেয়ে বেশি এমনকি একজন রাজবন্দীর চেয়েও তিনি অনেক বেশি সুযোগ-সুবিধা পাচ্ছেন।’ হাছান মাহমুদ আজ বিকেলে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে কারাগারে খালেদা জিয়ার সুযোগ-সুবিধা নিয়ে বিএনপির অভিযোগের জবাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
এ সময় আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া ও কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সদস্য মারুফা আক্তার পপিসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
কারাগারে পাওয়া বিভিন্ন সুযোগ-সুুবিধার কথা উল্লেখ করে বন ও পরিবেশ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাছান বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া অত্যন্ত পরিপাটি একটি কক্ষে থাকেন। সে কক্ষে নিয়মিত সংবাদপত্র দেয়া হয়, টেলিভিশন ও ফ্রিজ রয়েছে এবং তার রান্নার কাজের জন্য একটি টিম রয়েছে।
এ বিষয়ে তিনি বলেন, তার স্বাস্থ্য পরিচর্যার জন্য সার্বক্ষণিক এক নারী নার্স থাকেন এবং তার ব্যক্তিগত পরিচারিকা ফাতেমা তো রয়েছেনই। প্রতিদিন সকাল বিকাল একজন চিকিৎসক তার স্বাস্থ্যের দেখভাল করেন। হাছান বলেন, খালেদা জিয়া তার ব্যক্তিগত চিকিৎসকের পরামর্শ গ্রহণ করেন। আর তার ব্যক্তিগত চিকিৎসকের পরামর্শ অনুযায়ীই তিনি ঔষধ গ্রহণ করছেন।
তিনি বলেন, বিএনপি নেতা রিজভী আহমেদ কারাগারে খালেদা জিয়ার সুযোগ-সুবিধা নিয়ে যে অভিযোগ করেছেন তার (খালেদা) চিকিৎসকেরাও এ ধরনের কোন অভিযোগ তুলেননি। সুস্থ বেগম জিয়াকে অসুস্থ বানিয়ে দেশের মানুষকে বিভ্রান্ত করাই হলো বিএনপির বর্তমান রাজনীতি।