ঢাকা, মঙ্গলবার, মে ০৭, ২০২৪

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : ডেসটিনি অবলুপ্তি প্রশ্নে হাইকোর্ট আদেশ আরো ৪ সপ্তাহ স্থগিত   |   

ঝালকাঠিতে একটি বাড়ি একটি খামার প্রকল্পের সদস্যদের প্রশিক্ষণ সমাপ্ত

ঝলকাঠি, ২৫ মে, ২০১৮ (বাসস) : জেলা যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রে একটি বাড়ী একটি খামার প্রকল্পের যৌথ উদ্যোগে প্রকল্পভুক্ত সদস্যদের ৫ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শেষ হয়েছে। বৃহস্পতিবার বিকাল ৩টায় সমাপনী অনুষ্ঠানে ঝালকাঠি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব সুলতান হোসেন খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষনার্থীদের মধ্যে সনদপত্র ও ২ হাজার টাকা করে প্রশিক্ষণ ভাতা প্রদান করেন।
গত ২০ মে থেকে ৩য় ব্যাচের প্রশিক্ষণ শুরু হয়েছিল। ঝালকাঠির জেলা প্রশাসক মো. হামিদুল হক প্রশিক্ষণ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্ধোধন করেন। প্রতি ব্যাচে ৫০ জন করে প্রকল্পভুক্ত সদস্য-সদস্যারা অংশগ্রহণ করেছে। জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মিজানুর রহমানের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে যুব উন্নয়ন অধিদপ্তরের সমন্বয়কারী আবদুল্লাহ আল আমিন, সহকারী পরিচালক মহসীন মিয়া, প্রশিক্ষণার্থীদের মধ্যে হুমায়ুন কবির ও কামরুল ইসলাম বক্তব্য রাখেন।
গরু মোটাতাজাকরণ বিষয়ক ৫ দিনব্যাপী প্রশিক্ষণে গরু নির্বাচন, খাদ্য ব্যবস্থাপনা, বাসস্থান পরিচর্যা, ঘাষ চাষ, দানাদার খাবার, জীবন-নিরাপত্তা ও চিকিৎসা বিষয়ে হাতে কলমে প্রশিক্ষণ প্রদান করা হয়।