ঢাকা, বুধবার, জুন ১৬, ২০২১

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : ডেসটিনি অবলুপ্তি প্রশ্নে হাইকোর্ট আদেশ আরো ৪ সপ্তাহ স্থগিত   |   

বরগুনায় সড়ক সংস্কার শেষের পথে

বরগুনা, ২৭ মে, ২০১৮ (বাসস) : ২০১৭ সালে সড়ক ও জনপথ বিভাগের আওতায় সংস্কারের কাজ শুরু হওয়া বরগুনা-চান্দখালী-বাকেরগঞ্জ-বরিশাল সড়কে চলমান সম্প্রসারণ ও সংস্কার কাজ প্রায় শেষের দিকে। সংস্কার কাজ পুরোপুরি শেষ হলে নির্বিঘ্নে স্বল্প সময়ের মধ্যে বরগুনা থেকে বরিশালে যাওয়া-আসা করা যাবে।
সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা গেছে, বরগুনা থেকে বরিশালের বাকেরগঞ্জ পর্যন্ত ৫৭ কিলোমিটার রাস্তা। ২০১৭ সালের ১৮ মে ২২ কোটি ৯৩ লাখ ৭০ হাজার ২৯৭ টাকার এ কাজের কার্যাদেশ দেয়া হয় ঢাকার রিলায়্যাবল বিল্ডার্স নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানকে। ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রকল্প ব্যবস্থাপক সাজ্জাদ হোসেন জানিয়েছেন, টেন্ডারের শর্তানুযায়ী কাজ করা হচ্ছে। সড়ক ও জনপথের দায়িত্বপ্রাপ্ত প্রকৌশলীরা দেখভাল করছেন।
বরগুনা সড়ক ও জনপথের (সওজ) উপ-বিভাগীয় প্রকৌশলী মো. শামসুল শাহরিয়া ভুঁইয়া জানান, রাস্তার ৯০ ভাগ কাজ সম্পন্ন হয়েছে। রাস্তায় চারটি ব্রিজের তিনটির সম্পূর্ণ কাজ করতে হয়েছে। রাস্তার ফিনিশিং ও রোড মার্কিং করা হচ্ছে।
অন্যদিকে, বরগুনা-আমতলী-পটুয়াখালী আঞ্চলিক মহাসড়কের বরগুনার অংশে তেমন কোনো সমস্যা নেই বলে জানিয়েছে সড়ক ও জনপথ বিভাগ। সামান্য যা সমস্যা রয়েছে তাও সংস্কারে কাজ চলছে।