ঢাকা, বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : ডেসটিনি অবলুপ্তি প্রশ্নে হাইকোর্ট আদেশ আরো ৪ সপ্তাহ স্থগিত   |   

রোমেরোর ইনজুরি নিয়ে হতাশ মাশচেরানো

বুয়েন্স আয়ার্স, ২৪ মে ২০১৮ (বাসস) : বিশ্বকাপকে সামনে রেখে শেষ মুহূর্তে আর্জেন্টিনা দল থেকে ইনজুরির কারণে তারকা গোলরক্ষক সার্জিও রোমেরোর বাদ পড়া নিয়ে দারুন হতাশা প্রকাশ করেছেন জেভিয়ার মাসচেরানো।
ম্যানচেস্টার ইউনাইটেডের এই গোলরক্ষক জাতীয় দলের কোচ জর্জ সাম্পাওলির প্রথম পছন্দ হিসেবেই মাঠে নামতে পারতেন। কিন্তু হাঁটুর ইনজুরি তার স্বপ্ন ভঙ্গ করেছে। তার পরিবর্তে দলে ডাকা হয়েছেন নাহুয়েল গাজমানকে। তার সাথে গোলরক্ষক হিসেবে দলে আরো আছেন চেলসির উইলি কাবালেরো ও রিভার প্লেটোর ফ্র্যাংকো আরমানি। বিশ^কাপের পরে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষনা দেয়া মাসচেরানো বলেছেন, ‘রোমেরোর ইনজুরি সত্যিকার অর্থেই আর্জেন্টিনার জন্য অনেক বড় একটি ক্ষতি। শুধুমাত্র ফুটবলার হিসেবেই নয়, ভাল একজন মানুষ হিসেবেও সে দলে সমাদৃত ছিল। গত ১০ বছর ধরে সে দলের নেতা হয়ে গিয়েছিলো। তবে এটাই ফুটবল, এ ধরনের ঘটনা ঘটতেই পারে। আমরা এখন শুধুমাত্র গাজমানের জন্য শুভকামনা জানাতে পারি। তবে অপ্রত্যাশিত একটি ঘটনার শিকার আমরা হলাম। যদিও যেকোন কোচই চাইবে তার ২৩জন সদস্যকেই সে যেন দলে পায়।
মাসচেরানো আর্জেন্টিনার হয়ে যৌথভাবে ১৪২টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। এর আগে এই রেকর্ড গড়েছিলেন জেভিয়ার জানেত্তি। মাসচেরানো বলেন, আমরা সবাই জানি বিশ^কাপ খেলা এত সহজ নয়। তবে প্রতিটি ম্যাচেই লড়াই করার জন্যই আমরা মাঠে নামবো। আমার জন্য এটাই শেষ সুযোগ। আশা করছি টুর্নামেন্টের আবহের সাথে তাল মেলাতে পারবো। সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে আর্জেন্টিনাকে একটি প্রতিদ্বন্দ্বীতামূলক দল হিসেবে প্রমান করা।